বিজেপির নির্বাচিত প্রার্থীর অপহরণ অভিযোগে রাস্তা অবরোধ

বিনয় আগরওয়াল দক্ষিন দিনাজপুর:বিজেপির নির্বাচিত প্রার্থীর অপহরণ ঘিরে রাস্তা অবরোধ করেন এলাকাবাসী। রাতভর নিঁখোজ থাকা অপহৃত নির্বাচিত প্রার্থী সকালে ফিরে এলেও উত্তেজনা রয়েছে এলাকায়। মঙ্গলবার পঞ্চায়েতের বোর্ড গঠনে সমস্যা খাঁড়া করতেই তৃণমূলের লোকেরা বিজেপি নির্বাচিত প্রার্থী বিপ্লব মাহাতোকে অপহরন করে বলেই অভিযোগ।
জানাগেছে, এদিন বালুরঘাট মহকুমার অধীনে থাকা বালুরঘাট ব্লক, হিলি ব্লক, তপন ব্লক এবং কুমারগঞ্জ ব্লকের গ্রাম পঞ্চায়েতগুলির বোর্ড গঠন। এই চারটি ব্লকে থাকা ৩৫ টির মধ্যে এদিন ৩৫ টিতে বোর্ড গঠন হবে। এবারের পঞ্চায়েত নির্বাচনে ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের মোট ২০ টি আসনের মধ্যে ১১ টি বিজেপি, ৬ তৃণমূল ও ৩ টি আসনে বামফ্রন্ট জয়ী হয়েছে।
কিন্তু সোমবার রাত থেকে বালুরঘাট ব্লকের ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের মালঞ্চা সংসদের বিজেপির নির্বাচিত প্রার্থী বিপ্লব মাহাতো নিখোঁজ হয়। বিজেপির অভিযোগ তাকে তৃণমূলের দুস্কৃতিরা আগ্নেয়াস্ত্র দেখিয়ে অপহরণ করে। এই ঘটনায় মঙ্গলবার সকাল থেকে মালঞ্চা এলাকায় রাস্তা অবরোধ করে বিজেপির কর্মী সমর্থকেরা। অবরোধ তুলতে সেখানে পুলিশকে লাঠি চার্জ করতে হয়েছে বলে অভিযোগ বিজেপি কর্মী সমর্থকদের। তবে বেলা বাড়তেই আচমকা হাজির হন নিখোঁজ বিপ্লব মাহাতো। তাকে অপহরণ করা হয়েছিলো বলেই দাবী করেন তিনি।
বিপ্লব বাবু বলেন, রাতে তাকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে তাকে অপহরন করে নিয়ে যায়। কোথায় রেখেছিলো তা তিনি বুঝতে পারেননি প্রথমে। সকালে ঘুম ভাংতেই তিনি দেখেন একটি ঘরের মধ্যে রয়েছেন। সেখান থেকে পালিয়ে বাইরে আসেন। কিন্তু কোন এলাকা তা তিনি ঠাহর করতে পারেননি প্রথমে। রাস্তায় এক ব্যক্তির কাছে জানতে পারেন যে, তিনি গঙ্গারামপুর। এরপরে স্থানীয় কার্যালয়ে যোগাযোগ করে তিনি বালুরঘাটের ডাঙ্গাতে ফিরে আসেন।
বিজেপির জেলা সাধারন সম্পাদক বাপি সরকার বলেন, কাল প্রথমে ফোনের মাধ্যমে হুমকি দেওয়া হচ্ছিল তাদের নির্বাচিত প্রার্থীদের। রাতে বিপ্লব মাহাতোকে অপহরন করে তৃণমূলীরা। সকালে গ্রামবাসীরা মালঞ্চার তৃণমূল কর্মীদের বাড়িতে চড়াও হয়। তারপরেই তাদের অপহৃত প্রার্থীকে ফিরে আসতে দেওয়া হয়েছে। তবে এদিন পুলিশ লাঠি চার্জ করেছে অন্যায়ভাবে। এমনকি তাদের কর্মী সমর্থকদের আটক করেছে পুলিশ। এই ঘটনায় তারা তীব্র প্রতিবাদ জানিয়েছেন।
তৃণমূল জেলা সভাপতি বিপ্লব মিত্র বলেন, মানুষের সসহানুভূতি পাওয়ার জন্য এগুলো মিথ্যা গল্প। তাদের কর্মী এতে জড়িত নয়। সোমবার শান্তিপূর্ণ বোর্ড গঠন তার প্রত্যক্ষ উদাহরণ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *