শান্তিপূর্ণ ভাবেই বোর্ড গঠন হল বালুরঘাট মহকুমার চারটি ব্লকে

বিনয় আগরওয়াল দক্ষিন দিনাজপুর:শান্তিপূর্ণ ভাবেই বোর্ড গঠন হল বালুরঘাট মহকুমার চারটি ব্লকে। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট, কুমারগঞ্জ, হিলি এবং তপন ব্লকের ৩৫ টি গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন হয়। যার মধ্যে ২২ টি তৃণমূল ১১ টি বিজেপি ও ২ টি অন্যান্য বোর্ড গঠন করে। এদিন বিজেপি ১১ টিতে একক ভাবে বোর্ড নিলেও বাকি ২ টিতে বাম, কংগ্রেস ও বিজেপি বোর্ড গঠন করে যৌথ ভাবে। যার মধ্যে বালুরঘাটের চিঙ্গিশপুর ও নাজিরপুর গ্রাম পঞ্চায়েত রয়েছে।
প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট মহকুমা ও গঙ্গারামপুর মহকুমা মিলে ৬৪ টি গ্রাম পঞ্চায়েত। সোমবার গঙ্গারামপুর মহকুমার গঙ্গারামপুর, বংশীহারী, হরিরামপুর ও কুশমণ্ডি এই চার টি ব্লকের ২৯ টি গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন হয়েছে। এর মধ্যে ২৬ টি তে তৃণমূল কংগ্রেস বোর্ড গঠন করে। এবং ২ টিতে বিজেপি ও একটিতে বাম কংগ্রেস এবিং নির্দল মিলিয়ে বোর্ড গঠন করে। প্রথমদিন গঙ্গারামপুর মহকুমার ২৯ টির মধ্যে ২৬ টি গ্রাম পঞ্চায়েত এবং মঙ্গলবার বালুরঘাট মহকুমার ৩৫ টির মধ্যে ২২ টি মিলিয়ে তৃণমূল মোট বোর্ড গঠন করেছে ৪৮ টিতে। বাকি ১৬ টির মধ্যে ১৩ টিতে বিজেপি একক সংখ্যা গরিষ্ঠতায় বোর্ড নিয়েছে। বাকি ৩ টিতে বাম, কংগ্রেস, ও নির্দল মিলিয়ে যৌথভাবে বোর্ড গঠন করেছে। এদিন শান্তিপূর্ণ ভাবেই বোর্ড গঠন পর্ব শেষ হয়।
এবিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বিপ্লব মিত্র জানান, বালুরঘাট মহকুমার ৩৫ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ২২ টিতে তারা বোর্ড গঠন করেছে এবং জেলায় সব মিলিয়ে ৪৮ টি বোর্ড গঠন করেছে তৃণমূল। এই জয় মানুষের জয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *