জি২০ সম্মেলনের ফাঁকে সৌদি প্রিন্সের সঙ্গে বৈঠক মোদীর

নিউজ ডেক্স : সৌদি আরবের প্রিন্স মহম্মদ বিন সলমনের সঙ্গে জি২০ সম্মেলনের ফাঁকে সাক্ষাৎ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার ত্রয়োদশ সম্মেলনে অংশ নিতে আর্জেন্তিনায় উড়ে গিয়েছেন তিনি। সলমনের সঙ্গে সাক্ষাতে অর্থনৈতিক, সাংষ্কৃতিক ও শক্তি ক্ষেত্রে আরও পারস্পরিক সহযোগিতা বাড়ানো নিয়ে কথা হয়েছে।

এছাড়া প্রযুক্তি, পুনর্নবীকরণযোগ্য শক্তি ও খাদ্য সুরক্ষায় বিনিয়োগ নিয়েও দুই দেশের প্রধানের কথা হয়েছে। প্রধানমন্ত্রী মোদী পরে টুইটারে বৈঠক নিয়ে সন্তোষ প্রকাশ করে টুইটও করেছেন।
প্রধানমন্ত্রীর দফতর জানিয়েছে, সাম্প্রতিক সময়ে সৌদি আরব ভারতের গুরুত্বপূর্ণ সহযোগী হয়ে উঠেছে। দুই দেশের দ্বিপাক্ষিক নানা ইস্যু ও আঞ্চলিক বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে।

এরপরে প্রধানমন্ত্রী মোদী রাষ্ট্রপুঞ্জের মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে সাক্ষাৎ করেন। পরিবেশের পরিবর্তন নিয়ে সেখানে আলোচনা হয়েছে।
এর পাশাপাশি জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ও মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী। এছাড়া চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গেও বৈঠকের সম্ভাবনা রয়েছে। আগামী ২ ডিসেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সফর শেষে দেশে ফিরে আসবেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *