Tuesday, October 25, 2016 1:53:13 PM
Total Visitors
506189

সম্পাদকীয় যোগাযোগ

 " 9007322922 / 8900568880 "       

খবর ফ্ল্যাশ

 " আপনারাও হতে পারেন আপনাদের এলাকার সাংবাদিক, আপনাদের চোখের সামনে ঘটে যাওয়া ঘটনাগুলি ক্যামেরাবন্দি করুন আর পাঠিয়ে দিন আমাদের- 8777026797 এই নম্বরে "       

সদ্যপ্রাপ্ত সংবাদ

 " সরকার সদর্থক ভূমিকা গ্রহণ না করলে, বিলুপ্ত হতে পারে শান্তিপুরের ঐতিহ্যবাহী রাস "      " কেশিয়াড়ী তে গ্রেফতার ৩ ছিনতাইবাজ, উদ্ধার ১১ টি মোবাইল। "      " ফের আটক মেহবুবা মুফতি! কাশ্মীরে নির্বাচনের আগে কোন পদক্ষেপ সরকারের? "       

আন্তর্জাতিক

কেঁপে উঠলো ইন্দোনেশিয়ার লম্বক

আবারও ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপ৷ রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৬.২৷ বৃহস্পতিবার সকালে স্থানীয় সময়ে ৮ টা নাগাদ কম্পন অনুভূত হয়৷ সূত্রের খবর, স্থলভাগ থেকে মাত্র ১০কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পের কেন্দ্রস্থল ৷৫.৯ রিখটার স্কেলে কেঁপে ওঠে ইন্দোনেশিয়া৷ আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবারের ভূমিকম্পের আফটারশকেই ফের কেঁপে উঠল এই লম্বক দ্বীপ ।তবে, ভূমিকম্পের জেরে কোনও সুনামির সতর্কতা জারি করা হয়নি৷ ভূমিকম্পের জেরে বেশ কয়েকটি গ্রাম পুরু ধ্বসে গিয়েছে৷ ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ। সরকারি সূত্রে খবর লম্বক দ্বীপে আহতের সংখ্যা ছাড়িয়েছে প্রায় ১৪০০৷ উদ্ধারকাজ চলছে জোরকদমে৷ বেশ কিছু অস্থায়ী ক্যাম্পও তৈরি করা হয়েছে এবং আপাতত সেখানেই স্থানীয় বাসিন্দাদের থাকার ব্যবস্থা করা হয়েছে৷ এখনও অবধি প্রায় ১৩১ জনের মৃত্যুর খবর মিলেছে এছারাও ধ্বংসস্তুপে বেশ কয়েকজন আটকে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া এর পাশাপাশি বালি দ্বীপেও কম্পন অনুভূত হয়।