Tuesday, October 25, 2016 1:53:13 PM
Total Visitors
506189

সম্পাদকীয় যোগাযোগ

 " 9007322922 / 8900568880 "       

খবর ফ্ল্যাশ

 " আপনারাও হতে পারেন আপনাদের এলাকার সাংবাদিক, আপনাদের চোখের সামনে ঘটে যাওয়া ঘটনাগুলি ক্যামেরাবন্দি করুন আর পাঠিয়ে দিন আমাদের- 8777026797 এই নম্বরে "       

সদ্যপ্রাপ্ত সংবাদ

 " সরকার সদর্থক ভূমিকা গ্রহণ না করলে, বিলুপ্ত হতে পারে শান্তিপুরের ঐতিহ্যবাহী রাস "      " কেশিয়াড়ী তে গ্রেফতার ৩ ছিনতাইবাজ, উদ্ধার ১১ টি মোবাইল। "      " ফের আটক মেহবুবা মুফতি! কাশ্মীরে নির্বাচনের আগে কোন পদক্ষেপ সরকারের? "       

আন্তর্জাতিক

নিজের দেশের লোকের হাতে খুনঃদাবি তুরস্কের

মার্কিন দৈনিকের সাংবাদিক জামাল খাশোগি সম্প্রতি কাজের সূত্রে পারি দেন তুরস্কে। তারপর কিছুদিন ধরে তাঁর কোন খোঁজ না পাওয়ায় মার্কিন দৈনিক সংবাপত্রের উদ্যোগেই শুরু হয় তার অনুসন্ধান। তদন্তকারী অফিসারদের মতে তাকে মারবার জন্য ১৫ জনের একটি দল পাঠানো হয় ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে।পাশাপাশি নাম ও প্রমাণ আছে কিনা সে ব্যাপারে মুখ খোলেনি কেউ।এছাড়া সৌদি জানিয়েছে,খাশোগি কখনো বেড়োয় নি,অতএব খুন করা হয়েছে তাকে। গত সপ্তাহে ব্লুমবার্গে দেওয়া এক সাক্ষাৎকারে সৌদি রাজা মহম্মদ বিন সলমন বলেন,"মঙ্গলবার সৌদি কনস্যুলেটে আসার কিছু ক্ষণ পরেই বেরিয়ে যান খাশোগি।সৌদি প্রশাসন শীঘ্রই সেই প্রমাণ দেবে"। তাদের দাবি যে জোরদার, তা দেখাতে শনিবার রয়টার্সের সাংবাদিকদের কনস্যুলেট ঘোরানো হয়। সৌদি কনসাল জেনারেল মহম্মদ আল-ওতাইবি বলেন,"আমি নিশ্চিত করতে চাই...জামাল কনস্যুলেটে নেই। সৌদি আরবেও নেই। কনস্যুলেট তাঁর সন্ধান শুরু করেছে"।মার্কিন দৈনিকটির পক্ষ থেকে বলা হয়েছে,"উনি খুব সাহসী এক জন সাংবাদিক ছিলেন। নিজের দেশকে ভালবাসতেন। সৌদি আরব ও পশ্চিম এশিয়া নিয়ে বহু লিখেছেন খাশোগি। ওঁর সাহসী লেখনীর জন্য আমরা গর্বিত"।সৌদি আরবের চোখে খাশোগি অবশ্য বরাবরই বিপজ্জনক ছিল বলে একাংশের দাবি। রাজপরিবারের ক্ষমতা ও দুর্নীতি নিয়ে বহু বার লিখেছেন ও শাসকদের চক্ষুশূল ছিলেন তিনি।তাই তুরস্কের দাবি নিজের দেশের লোকেরাই তাঁকে ছক কষে খুন করেছে।তবে খাশোগিকে খুন করা হয়েছে বলে তুরস্কের যে দাবি, তা নিয়েও কিছু জানায়নি তদন্তকারী অফিসাররা।